হতাম যদি
- রেজাউল করিম রাজু ২৮-০৪-২০২৪

হতাম যদি আমি পাখি থাকতাম আকাশ
পানে,
উড়ে বেড়াতাম খুশি মত মধুর গানে
গানে..
হতাম যদি আমি পাখি হতাম আমি
স্বাধীন,
হতাম যদি আমি পাখি হতাম আমি
নিজের অধিন.
হতাম যদি আমি পাখি গাইতাম মধুর
গান,
সারাজিবন জুড়াতাম আমি মানুষেরই
প্রাণ.
হতাম যদি আমি পাখি ঘুমাতাম ঐই
নিড়ে,
হতাম যদি আমি পাখি ঘর বানাতাম
তোমাদের ঐই ভিড়ে.
হতাম যদি আমি পাখি থাকতাম
গাছের ডালে,
হতাম যদি আমি পাখি থাকতাম না
কারো অন্তরালে.
হতাম যদি আমি পাখি পড়তাম না
রাজনৈতিক দলে,
হতাম যদি আমি পাখি চলতে হত না
অন্যের বলে.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।